আপডেট

x


এবার এইচএসসি পরীক্ষা সন্ধ্যা ৭টা থেকে রাত দশটা পর্যন্ত

সোমবার, ১৮ মার্চ ২০১৯ | ৮:০০ পূর্বাহ্ণ | 408 বার

এবার এইচএসসি পরীক্ষা সন্ধ্যা ৭টা থেকে রাত দশটা পর্যন্ত

দেশদিগন্ত নিউজ ডেস্কঃ    এসএসসি পরীক্ষার পর ধর্মীয় বিধি নিষেধ থাকায় ‘সেভেন্থ ডে এডভান্টিস’ সম্প্রদায়ের পরীক্ষার্থীদের শনিবারের এইচএসসি পরীক্ষা সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ সম্প্রদায়ের জন্য বিশেষ শর্ত আরোপ করেছে শিক্ষা বোর্ডগুলো।

১৩ মার্চ ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত চিঠি জেলা প্রশাসকদের কাছে পাঠানো হয়।



গত ২৪ ফেব্রুয়ারি উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা-২০১৯ এর সূচি প্রকাশ করা হয়।

১ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে এইচএসসি পরীক্ষা। সূচি অনুসারে আগামী ৬ এপ্রিল শনিবার সকাল ১০টায় ইংরেজি ১ম পত্র পরীক্ষা, ২০ এপ্রিল শনিবার সকাল ১০টায় পদার্থবিজ্ঞান ১ম পত্র, হিসাববিজ্ঞান ১ম পত্র,

যুক্তিবিদ্যা ২য় পত্র পরীক্ষা, ২৭ এপ্রিল শনিবার সকাল ১০টায় রসায়ন ২য় পত্র ইসলামী ইতিহাস ও সংস্কৃতি ১ম পত্র, ইতিহাস ১ম পত্র, গৃহব্যবস্থাপনা ও শিশুবর্ধন এবং পরিবারিক সম্পর্ক ১ম পত্র,

গৃহব্যবস্থাপনা ও পারিবারিক জীবন ১ম পত্র ও উৎপাদন ব্যবস্থাপনা ও বিপনন ১ম পত্র, লঘু সংগীত ১ম পত্র, সাচিবিক বিদ্যা ও অফিস ব্যবস্থাপনা ১ম পত্র ও অর্থনীতি ও বাণিজ্যিক ভূগোল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কিন্তু সেভেন্থ ডে এডভান্টিস সম্প্রদায়ের ধর্মীয় বিধি নিষেধের কারণে শনিবার অনুষ্ঠিতব্য পরীক্ষায় শর্তসাপেক্ষে সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত অংশগ্রহণ করবেন বলে জানিয়েছে শিক্ষা বোর্ডগুলো।

তবে বিশেষ শর্ত হিসেবে এ সম্প্রদায়ের পরীক্ষার্থীদের শনিবার সকাল সাড়ে ৯টার আগে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে নির্দিষ্ট কক্ষে অবস্থান করতে বলা হয়েছে।

এসময় প্রবেশপত্রে উল্লেখিত দ্রব্যের বাইরে কিছু সাথে রাখতে পারবেন না পরীক্ষার্থীরা। এসময় কেন্দ্রের নির্দিষ্ট কক্ষের বাইরে কারো সাথে পরীক্ষার্থীরা যোগাযোগ করতে পারবেন না।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com