এবারের ফোক ফেস্টে থাকছেন ১৪০ জন শিল্পী

সোমবার, ৩০ অক্টোবর ২০১৭ | ১২:৪১ পূর্বাহ্ণ | 299 বার

এবারের ফোক ফেস্টে থাকছেন ১৪০ জন শিল্পী

তৃতীয়বারের মতো বসছে লোকসংগীতের বৃহৎ আসর ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’। পহেলা নভেম্বর রাজধানীর আর্মি স্টেডিয়ামে বসতে এবারের আসর। বাংলাদেশ ছাড়াও উৎসবে গান পরিবেশন করবেন ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালী, ফ্রান্স, জাপানের ১৪০ জন সংগীতশিল্পী।
বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরতে সান কমিউনিকেশন ও মাছরাঙা টেলিভিশন আয়োজন করেছে তিনদিন ব্যাপী এই লোকসংগীতের আসর। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১টা পর্যন্ত চলবে অনুষ্ঠান। রবিবার সকালে ঢাকার একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে আয়োজক প্রতিষ্ঠান। এসময় এসব তথ্য জানানো হয়।
এবারের উৎসবে বাংলাদেশের শাহজাহান মুন্সি, আরিফ দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, শাহনাজ বেলী, শাহ আলম সরকার ও আলেয়া বেগম বাউলা, বাউলিয়ানা গাইবেন। এছাড়া ভারত থেকে অনুষ্ঠানে অংশ নেবেন পাপন, নুরান সিস্টার্স, বাসুদেব দাস বাউল। মালী’র বিশ্বখ্যাত গ্র্যামী বিজয়ী তিনারিওয়েন ব্যান্ডও থাকছে বিশেষ আকর্ষণ হিসেবে।
পাকিস্তান থেকে মিকাল হাসান ব্যান্ড, নেপাল থেকে কুটুম্বা, তিব্বতের ফোক্স শিল্পী তেনজিন চো’য়েগাল, ইরান থেকে রাস্তাক, ব্রাজিল থেকে মোরিসিও টিযুমবাহ সহ শেকড় সন্ধানী আরো অনেক গায়ক গাইবেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, অন্যান্যবারের মতো এবারো দর্শকরা বিনামূল্যে শুধু অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। এজন্য DHAKAINTERNATIONALFOLKFEST.COM ওয়েব সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিট্রেশন শুরু হবে ১ নভেম্বর থেকে, চলবে ৫ নভেম্বর পর্যন্ত।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com