উন্নত চিকিৎসার জন্য লন্ডনে যাচ্ছেন তামিম

বুধবার, ২২ জুলাই ২০২০ | ১২:৫৪ অপরাহ্ণ | 56 বার

উন্নত চিকিৎসার জন্য লন্ডনে যাচ্ছেন তামিম
তামিম ইকবাল খাঁন

বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে শনিবার লন্ডন যাচ্ছেন। গত তিন মাস ধরেই পেটের ব্যথায় ভুগছেন এই দেশসেরা ওপেনার। কিছুদিন হল ব্যথার পরিমাণ আরো বেড়ে গেছে। দেশের চিকিৎসায় উন্নতি না হওয়ায় শনিবার লন্ডন যাচ্ছেন তিনি।

গত কিছুদিন ধরেই লন্ডনে এক চিকিৎসকের সঙ্গে নিয়মিত অনলাইনে কথা বলে পরামর্শ নিচ্ছিলেন তামিম। দেশের এক গণমাধ্যমকে দেশের ইতিহাসের সফলতম ব্যাটসম্যান জানিয়েছেন, সেই চিকিৎসকের পরামর্শেই লন্ডনে যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন তিনি।



এ ব্যাপারে তামিম বলেন, ৩ মাস আগে হুট করেই একদিন পেটে প্রচণ্ড ব্যথা হয়। সেই ব্যথা ১২ ঘণ্টার বেশি ভুগিয়েছে। তখন ভেবেছিলাম হয়তো ফুড পয়জনিং ধরনের কিছু হতে পারে। কিন্তু কিছু দিন পর আবার ব্যথা। এরপর গত তিন সপ্তাহে এরকম ভয়ংকর ব্যথা তিনবার হয়েছে। ব্যথা এতটাই প্রচণ্ড যে শুয়ে-বসে থাকলেও শরীর কুঁকড়ে যায়।

টাইগারদের ওয়ানডে অধিনায়ক আরো বলেন, এখানে কিছু প্যাথলজিক্যাল টেস্ট করিয়েছি। কিন্তু সমস্যা কোথায় ধরা পড়ছে না। এজন্য নিয়মিত লন্ডনে এক চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করছিলাম। তিনিই এখন যত দ্রুত সম্ভব ওখানে যেতে বলেছেন।

তামিম যোগ করেন, ব্যাংকক বা সিঙ্গাপুর যেতে পারলে আমার জন্য সুবিধা হতো। কিন্তু এখনো এসব জায়গায় বিমান যোগাযোগ স্বাভাবিক হয়নি। তাই বাধ্য হয়েই লন্ডনে যাচ্ছি। গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা করানো বাকি আছে। সেটি ওখানেই করাব বলে ঠিক করেছি।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীকে জানিয়েই এই সিদ্ধান্ত নিয়েছেন তামিম। এছাড়া বিসিবির চিকিৎসকদের সঙ্গেও কথা বলেছেন তিনি। এখন কেবল বিদেশ ভ্রমণের জন্য ‘কোভিড-১৯ নেগেটিভ’ ছাড়পত্র পাওয়ার অপেক্ষা। শনিবারের ভেতরেই সেটি পেয়ে যাবেন বলে আশা করছেন এই ওপেনার। সব ঠিক থাকলে শনিবারই উড়াল দেবেন তিনি ।#

মন্তব্য করতে পারেন...

comments


ইতালি মনফালকনেইতালি মনফালকনে জাহাজ শিল্পে কর্মরত প্রবাসীদের ঈদ পুনর্মিলনী অনুষ্টান অনুষ্ঠিত

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com