আপডেট

x


ইলিশ রক্ষার অভিযানের সময় ঝালকাঠিতে ইউএনও’র ওপর জেলেদের হামলা

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৪:৪১ অপরাহ্ণ | 84 বার

ইলিশ রক্ষার অভিযানের সময় ঝালকাঠিতে  ইউএনও’র ওপর জেলেদের হামলা

ঝালকাঠিতে ইলিশ রক্ষা অভিযানের সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহারের ওপর হামলা চালিয়েছে জেলেরা। হামলায় ইউএনও আহত না হলেও তাঁর ট্রলারের চালক আহত হয়। মঙ্গলবার বিকেলে বিষখালী নদীর তীরবর্তী নাপিতেরহাট বাজার এলাকায় এ হামলা ঘটনা ঘটে। অভিযানে নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার তিন আনসার সদস্য,অফিসের সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর সাথে ছিলেন।
ইউএনও সাবেকুন নাহার জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অসাধু জেলে মা ইলিশ শিকারের জন্য নদীতে কারেন্ট জাল ফেলে। ইলিশ ধরার খবর পেয়ে প্রতিদিনের মত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার সকাল থেকে ট্রলার নিয়ে অভিযান চালানো হয়। বিকেলে বিষখালী নদীর মোহনা গেলে জেলেরা দূর থেকেই নৌকা ও জাল তুলে মাছ নিয়ে পালিয়ে যাচ্ছিল। তাদের পিছু নিয়ে ধরতে গেলে নাপিতেরহাট বাজার এলাকায় নৌকা রেখে তীরে উঠে জেলেরা অভিযানের ট্রলার লক্ষ্য করে ইট নিক্ষেপ করে। প্রায় ৩০-৩৫ জন জেলে দেশীয় অস্ত্র, বৈঠা, রাম দা, লাঠি, ইট-পাটকেল হাতে নিয়ে উল্টো অভিযানের ট্রলার ধাওয়া করে। জেলেদের ছোড়া ইটের আঘাতে ট্রলার চালক কবির হোসেন আহত হয়। আত্মরক্ষার্থে আনসার সদস্যরা ফাকা গুলি বর্ষণ করে। এ ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় একটি মামলা করেন ইউএনও।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, ইউএনওর নেতৃত্বে অভিযানিক টিমকে লক্ষ্য করে হামলার ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তাতারে চেষ্টা চলছে।



মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com