ইতালি মনফালকনে সেন্ত্র কুলতুরালে ইসলামিকো দারুস সালাম মসজিদে ঈদুল আজহা উদযাপিত

শনিবার, ০১ আগস্ট ২০২০ | ৬:৩৬ অপরাহ্ণ | 35 বার

ইতালি মনফালকনে সেন্ত্র কুলতুরালে ইসলামিকো দারুস সালাম মসজিদে ঈদুল আজহা উদযাপিত
ইতালী প্রতিনিধি :

ইতালি প্রতিনিধি

ইতালি মনফালকনে সেন্ত্র কুলতোরালে ইসলামিকো দারুস সালাম মসজিদে৩১ জুলাই শুক্রবার বিশ্বের সাথে মিল রেখে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনার কারণে ঈদুল আযহার নামাজ সীমিত পরিসরে ঈদের নামাজে স্বাস্থ্যবিধি মেনে প্রবাসী বাংলাদেশিরা ঈদুল আজহা উদযাপন করছেন মুসল্লিরা।
সকাল থেকেই ইতালি মনফালকোনে বসবাসরত বাংলাদেশী প্রবাসী ছাড়াও পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশের ধর্মপ্রাণ মুসলমানেরা দলে দলে আসতে থাকেন। সেন্ত্র কুলতোরালে ইসলামিকো দারুস সালাম,ভিয়াদুকা দি অস্তা ২৮ মসজিদে। ঈদের প্রথম জামাত সকাল ৭ টায় অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন, সেন্ত্র কুলতুরালে ইসলামিকো দারুস সালাম মসজিদের ঈমাম আব্দুল মজিদ কেনানী। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮.৩০মিনিটে। ইমামতি করেন সেন্ত্র কুলতুরালে ইসলামিকো দারুস সালাম মসজিদের সাবেক ঈমাম আব্দুল কাদির। তৃতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯.৩০মিনিটে, এতে ইমামতি করেন সেন্ত্র কুলতুরালে ইসলামিকো দারুস সালাম মসজিদের ইমাম মিজানুর রহমান।প্রতিটি জামাত শেষে মুনাজাতে ঈমামরা মহান আল্লাহর দরবারে সবার গুনাহর মাফ চেয়ে প্রার্থনা করেন। দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত শেষ করেন তারা।বিপুল সংখ্যক মুসল্লি সেন্ত্র কুলতুরালে ইসলামিকো দারুস সালাম মসজিদের উপস্থিত হন। প্রথম ও দ্বিতীয়, তৃতীয় জামাতে মুসল্লির ঢল নামে। নামাজ শেষে একে অপরের সঙ্গে বুক মিলিয়ে করেন কোলাকুলি। সব ধরণের বৈষম্য ও ‍ভেদাভেদ ভুলে মিলিত হন ভ্রাতৃত্বের বন্ধনে। সেন্ত্র
কুলতুরালে ইসলামিকো দারুস সালাম,ভিয়াদুকা দি অস্তা মসজিদের পক্ষ থেকে উক্ত মসজিদের ভারপ্রাপ্ত সভাপতি জনাব নুরুল আমিন খন্দকার বলেন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশ এবং প্রবাসের ভাই বোনদের ঈদের শুভেচ্ছা ও মোবারকবাদ হানাহানি, হিংসা, বিদ্বেষ ও তিক্ততার গ্লানি মুছে দিয়ে ঈদের আনন্দ সবার জীবনে বয়ে আনুক শান্তি ও সম্প্রীতির চেতনা, সুখ, শান্তি , সমৃদ্ধি ও অগ্রগতিতে ভরে উঠুক সবার জীবন!। মনফালকনে কমিউনির স্থানীয় নেতৃবৃন্দরা বলেন, এমন গুমোটভাব আমরা আর চাই না। আশা করি আগামী বছর এই করোনা সংকট আর থাকবে না’। দোয়া করেছি, যেন বিশ্ব থেকে কোভিড-১৯ দ্রুত চলে যায়। আমরা সবাই মহামারীমুক্ত পৃথিবী দেখতে চাই।



মন্তব্য করতে পারেন...

comments


ইতালি মনফালকনেইতালি মনফালকনে জাহাজ শিল্পে কর্মরত প্রবাসীদের ঈদ পুনর্মিলনী অনুষ্টান অনুষ্ঠিত

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com