আপডেট

x


ইতালির মনফালকনে পৌরসভার নির্বাচনে দুইজন প্রবাসী বাংলাদেশী কাউন্সিলর নির্বাচিত

বৃহস্পতিবার, ২৩ জুন ২০২২ | ৫:০৭ অপরাহ্ণ | 5 বার

ইতালির মনফালকনে পৌরসভার নির্বাচনে দুইজন প্রবাসী বাংলাদেশী কাউন্সিলর নির্বাচিত

ইতালির মনফালকনে পৌরসভার নির্বাচনে দুইজন প্রবাসী বাংলাদেশী কাউন্সিলর নির্বাচিত
নাজমুল হোসেন ইতালি
গত ১২ জুন ইতালির ভেনেতো ও ফুলিয়া বিভাগের তিনটি শহরে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকারের এই নির্বাচনে বিভিন্ন দলের দশজন প্রবাসী বাংলাদেশী নির্বাচনে অংশগ্রহণ করেন। এর মধ্য ইতালির মনফালকনে শহরে ছয়জন ,পাদোভা শহরে দুইজন ও ভিসেন্সার তিয়েন শহরে দুইজন প্রার্থী ছিলেন।
উক্ত নির্বাচনে মূলত ইতালির রাজনৈতিক দলের প্রভাবের উপর স্থানীয় ভোটাররা তাদের ভোট প্রদান করে থাকেন। রাজনৈতিক দলগুলোর সাথে সম্পৃক্ত যে সকল প্রার্থীরা প্রার্থী হয়েছেন তারাই এই ভোট যুদ্ধে জয়ী হওয়ার সম্ভাবনা বেশি থাকে। তেমনি ইতালির রাজনৈতিক অঙ্গনে শক্তিশালী দলগুলোর মধ্য পিডি এবং নই কন লা ইতালিয়া দলের পক্ষে নির্বাচনে অংশগ্রহণ করে মনফালকনে পৌরসভার নির্বাচনে দুইজন প্রবাসী বাংলাদেশী জয়লাভ করেছেন।
নই কন লা ইতালিয়া দলের পক্ষে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত জাহাঙ্গীর সরকার এবং পিডি দলের পক্ষে পৌরসভা নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত কামরুল হাসান ভূইয়া সানি।
নির্বাচনে তাদের পক্ষে কত ভোটে নির্বাচিত হয়েছেন তা এখনো জানা যায়নি।
তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে দুইজন প্রার্থী বলেন স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ রক্ষায় কাজ করবেন এবং যারা ভোট দিয়েছেন এবং এই নির্বাচনে তাদের পক্ষে শ্রম ও সময় দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।



মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com