আপডেট

x


ইংল্যান্ডের জয়ে টিকে থাকলো বাংলাদেশের আশা

বুধবার, ০৭ জুন ২০১৭ | ১২:৪৫ পূর্বাহ্ণ | 980 বার

ইংল্যান্ডের জয়ে টিকে থাকলো বাংলাদেশের আশা

চলমান আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ‘এ’ গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে নিউজিল্যান্ডকে ৮৭ রানে হারালো ইংল্যান্ড। আর ইংলিশদের এ জয়ে আশা জিইয়ে থাকলো বাংলাদেশের।
সেমিফাইনালে যাবার সম্ভাবনাটা এখনো বেঁচে আছে টাইগারদের। শেষ চারে পা রাখতে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেতে বাংলাদেশের টাইগারদের। অস্ট্রেলিয়াকে হারাতে হবে ইংলিশদের।
নিউজিল্যান্ডকে হারালে ৩ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আর অস্ট্রেলিয়াকে হারালে ৬ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড এই গ্রুপ থেকে যাবে সেমিফাইনালে।
ইংল্যান্ডের দেয়া ৩১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৪ ওভার ৩ বলে ২২৩ রান তুলতেই অলআউট হয়ে গেলো নিউজিল্যান্ড।
বিশাল লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে আউট হয়ে যান কিউই ওপেনার লুক রঞ্চি। অপর ওপেনার মার্টিন গাপটিল আউট হন ৩৩ বলে ২৭ রান করে।
শুরুর ধাক্কা কাটিয়ে ৯৮ বলে ৮৭ রান করে আউট হন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিছু ক্ষণ পরেই আউট হয়ে যান ৫৯ বলে ৩৯ রান করা রস টেইলর।
নির্ভরযোগ্য ব্যাটসম্যান নেইল ব্রুম ২১ বলে ১১, জেমস নিশাম ১৪ বলে ১৮, কোরি অ্যান্ডারসন ১৫ বলে ১০ রানে আউট হয়ে দলকে পরজয়ের দিকেই ঠেলে দেন।
এরপর মিচেল স্যান্টনার ৯ বলে ৩, অ্যাডাম মিলনে ১১ বলে ১০ ও টিম সাউদি ৬ বলে ২ রান করে আউট হয়ে যান। শূন্য রানে অপরাজিত ছিলেন ট্রেন্ট বোল্ট।
ইংল্যান্ডের লিয়াম প্লাংকেট ৪ উইকেট শিকার করেন। এছাড়া জেক বল ও আদিল রশিদ দু’টি এবং মার্ক উড ও বেন স্টোকস একটি করে উইকেট শিকার করেন।
এর আগে মঙ্গলবার বিকেলে কার্ডিফের সোফিয়া গার্ডেনসে টস হেরে প্রথমে ব্যাট করে স্বাগতিকরা। ৪৯ ওভার ৩ বলে সব উইকেট হারিয়ে তারা ৩১০ রানের পুঁজি গড়ে।
ইংলিশ ওপেনার জ্যাসন রয় ২৩ বলে ১৩ রান করে বিদায় নিলেও আরেক ওপেনার অ্যালেক্স হেলস ৬২ বলে করেন ৫৬ রান। তিন নম্বরে নামা জো রুট ৬৫ বলে করেন ৬৪ রান। অধিনায়ক এউইন মরগান ১২ বলে খেলে করেন ১৩ রান।
এছাড়া বেন স্টোকস ৫৩ বলে ৪৮, মঈন আলি ১১ বলে ১২, আদিল রশিদ ১১ বলে ১২, লিয়াম প্লাংকেট ১০ বলে ১৫, এবং মার্ক উড ও জেক বল শূন্য রান করে সাজঘরে ফেরেন।
দলের উইকেট রক্ষক জস বাটলার ৪৮ বলে দু’টি চার ও দু’টি ছয়ের সাহায্যে করেন অপরাজিত ৬১ রান।
নিউজিল্যান্ডের অ্যাডাম মিলনে ও কোরি অ্যান্ডারসন তিনটি করে উইকেট শিকার করেন। একটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও ট্রেন্ট বোল্ট। শেষ ওভারে পর পর দু’টি উইকেট তুলে নেন টিম সাউদি।



মন্তব্য করতে পারেন...

comments

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com