আপডেট

x


আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের উন্নয়নের গল্প বলছেন ড. আতিউর

সোমবার, ০৭ আগস্ট ২০১৭ | ১০:৩৯ অপরাহ্ণ | 742 বার

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের উন্নয়নের গল্প বলছেন ড. আতিউর

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের উন্নয়নের গল্প বলছেন কেন্দ্রীয় ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। তার অভিজ্ঞতার কথা শুনছেন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, জাপান, ফিলিপাইন, মালয়েশিয়া, সিঙ্গাপুর এবং ভারতীয় অর্থনীতিবিদরা।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে ১০০ মিলিয়ন ডলার চুরি হওয়ার ঘটনার পর ৭ বছর গভর্নর হিসেবে দায়িত্ব পালনকারী  ড. আতিউর ২০১৬ সালের ১৫ মার্চ পদত্যাগ করেন। এখন আন্তর্জাতিক সেমিনার-সিম্পোজিয়ামে অতিথি হিসেবে বক্তব্য রাখছেন তিনি। খবর এনআরবি নিউজের



‘গরিবের ব্যাংকার’ হিসেবে পরিচিত ড. আতিউর রহমান জানান, পদত্যাগের পর থেকে এ পর্যন্ত ১৭টি আন্তর্জাতিক সেমিনার, সম্মেলন ও কর্মশালায় অংশ নিয়েছেন তিনি। এর মধ্যে ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের সেমিনার ছাড়াও  অস্ট্রেলিয়ায় সিম্পোজিয়াম, সংযুক্ত আরব আমিরাতে গোল টেবিল বৈঠক, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ফিলিপাইন, নয়াদিল্লী, কলকাতা, কানাডা, যুক্তরাষ্ট্র এবং জাপানে অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য দেন তিনি। জাপান, কলকাতা, কানাডা, যুক্তরাষ্ট্রে কয়েকটি সিম্পোজিয়ামেও তিনি বক্তব্য উপস্থাপন করেন বিশেষ অতিথি হিসেবে।

ড. আতিউর এসব সেমিনার ও সিম্পোজিয়ামে তার সময় বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংক কীভাবে আমলাতান্ত্রিক জটিলতা থেকে মুক্ত হয়ে দেশের গরীব-দুঃখী মানুষের পাশাপাশি গোটা দেশের আর্থ-সামাজিক অবকাঠামোর উন্নয়নে সম্পৃক্ত হয় তা উপস্থাপন করেন।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com