আপডেট

x


আজ ইতালীতে এন্টিকভিড ১৯ টিকা দেওয়া শুরু

রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ | ৮:০৯ অপরাহ্ণ | 296 বার

আজ ইতালীতে এন্টিকভিড ১৯ টিকা দেওয়া শুরু

ইতালিতে আজ থেকে এন্টিকভিড ১৯ টিকা দেয়া শুরু
ইতালির থেকে নাজমুল হোসেন
ইউরোপ জুড়ে আজ পালিত হচ্ছে ভ্যাক্সিন ডে। ইউরোপীয় ইউনিয়নের সবগুলো দেশে আজ থেকে ফাইজারের এ্যন্টিকভিড ১৯ টিকা দেয়া শুরু হয়েছে। ইতালিতে ভ্যাক্সিন এসে পৌছেছে গতকাল। প্রথম দফায় ৯ হাজার ৭৫০ ডোজ ভ্যাক্সিন এসেছে। আজ রোববার সকাল ৭টা থেকে সব প্রভিন্সে একযোগে টিকা দেওয়া শুরু হয়। গতকাল বেলজিয়াম থেকে ফাইজারের নয় হাজার ৭৫০ ডোজ ভ্যাকসিন রোমে এবং মিলানো পৌঁছে। রাতেই সব প্রভিন্সে ঠিকা গুলো পৌঁছে দেওয়া হয়। কর্তৃপক্ষ জানিয়েছে, টিকা প্রয়োগে আক্রান্তদের বাইরে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশসহ অন্যান্য পেশাজীবীদের অগ্রাধিকার দেওয়া হবে। বিশেষজ্ঞরা জানিয়েছেন, দেশের সব মানুষকে টিকার আওতায় আনতে এক বছরের বেশি সময় লেগে যেতে পারে।
তবে ইতালির প্রধানমন্ত্রী জুসেফে কন্তে এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা আশার আলো দেখতে পাচ্ছি। খুব তাড়াতাড়ি আমরা আগের জীবনে ফিরে যেতে পারবো।’
করোনার কারণে এ বছর বড়দিনের এক দিন আগে ইতালির সব প্রভিন্সে কড়কড়ি লকডাউন ঘোষণা করা হয়। পথে পথে পুলিশি টহল বাড়ানো হয়েছে। বিনা কারণে কেউ রাস্তায় বের হলে মোটা অংকের জরিমানা করা হচ্ছে।
উলেক্ষ যে লন্ডন থেকে করোনার নতুন ভাইরাস ইতালিতে দুইজনের শরীরে পাওয়ার পর থেকে ইতালির সরকার সহ জনগণ বেশ আতঙ্কে পরে গিয়েছিলেন। এখন পর্যন্ত ইতালিতে ২১ জন এই নতুন ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।



মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com