আপডেট

x

অবৈধ অনুপ্রবেশ: সুতারকান্দি দিয়ে ২১ বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ভারত

রবিবার, ২০ জানুয়ারি ২০১৯ | ৬:৪০ অপরাহ্ণ | 221 বার

অবৈধ অনুপ্রবেশ: সুতারকান্দি দিয়ে ২১ বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ভারত

দেশদিগন্ত নিউজ ডেক্সঃ বৈধ কাগজপত্র ছাড়া ভারতে অনুপ্রবেশের পর সেদেশে আটক হয়ে জেল খেটে অবশেষে দেশে ফিরেছেন ২১ বাংলাদেশি নাগরিক।

শনিবার দুপুর ১২টার দিকে সিলেটের বিয়ানীবাজার উপজেলার সুতারকান্দি সীমান্ত দিয়ে তাদেরকে ফেরত পাঠায় ভারত। এই একুশজনের মধ্যে দুইজন নারী।

ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ এর মাধ্যমে এ ২১ জনকে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবির হাতে হস্তান্তর করা হয়। পরে বিজিবি তাদেরকে স্থানীয় পুলিশের কাছে হস্তান্তর করে।

ভারতীয় এক পুলিশ কর্মকর্তা জানান, ফেরত পাঠানো বাংলাদেশিরা গত কয়েক মাস থেকে ভারতের পাসপোর্ট আইন অমান্য করে আসছিলন। তাদেরকে আটক করে শিলচর কেন্দ্রীয় কারাগারের ডিটেনশন ক্যাম্পে রাখা হয়।

এদের মধ্যে ছয়জনকে কাছাড় এবং ১১ জনকে করিমগঞ্জ জেলা থেকে আটক করা হয়েছে, যোগ করেন সেই কর্মকর্তা।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবনী শংকর কর বলেন, ফেরত আসা ২১ জনের মধ্যে ১৯ জনকে ইতোমধ্যে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে, একজন নারীর স্বজনেরা এখনো আসেননি এবং আরেকজনের পরিবারের খোঁজ পাওয়া যায়নি।

সিলেট, কিশোরগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে বৈধ কাগজপত্র ছাড়াই তারা ভারতে অনুপ্রবেশ করেন। পরে আসামের করিমগঞ্জ ও কাচাড়ে আটক হওয়ার পর অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে শিলচর কেন্দ্রীয় জেলে দুই থেকে ৪ বছরের বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করেন।

দুই দেশের অভ্যন্তরীন সমঝোতার ভিত্তিতে বিজিবি ও বিডিআরের মাধ্যমে শনিবার তাদেরকে বাংলাদেশে ফেরত পাঠায় ভারত।

মন্তব্য করতে পারেন...

comments

কুলাউড়ায় মাদ্রাসার ছাত্র মাদ্রাসার শিশুছাত্রীকে ধর্ষণের চেষ্টার

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com