আপডেট

x


অধ্যক্ষ, উপাধ্যক্ষ এবং কর্মচারীও নিয়োগ দেবে এনটিআরসিএ

বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ | ১১:২৬ অপরাহ্ণ | 583 বার

অধ্যক্ষ, উপাধ্যক্ষ এবং কর্মচারীও নিয়োগ দেবে এনটিআরসিএ

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের মতো অধ্যক্ষ, উপাধ্যক্ষ এবং কর্মচারীও নিয়োগ দেবে এনটিআরসিএ। বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিভাগীয় প্রধানদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মন্ত্রী বলেন, বেসরকরি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মাধ্যমে সহকারী শিক্ষক নিয়োগের মতো অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও কর্মচারী নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। বিষয়টি উচ্চ পর্যায় থেকে নির্দেশনা রয়েছে। তাই অভিন্ন প্রক্রিয়ায় বেসরকরি শিক্ষক প্রতিষ্ঠানে সকল স্তরের শিক্ষক-কর্মচারী নিয়োগ কার্যক্রম শুরু করতে হবে।



এদিকে অধিদপ্তরের অধীনস্থ ৯টি আঞ্চলিক অফিসের উপ-পরিচালক পদ প্রায় ৩০ বছর থেকে ভারপ্রাপ্ত কর্মকর্তা দিয়ে পরিচালিত হচ্ছে। বিষয়টি তুলে ধরলে শিক্ষামন্ত্রী বলেন, এটি একটি অদ্ভুত বিষয়। এতদিন কেন আঞ্চলিক অফিসের প্রধানদের ভারপ্রাপ্ত থেকে ভারমুক্ত করা হয়নি?

এ সময় শুধু আঞ্চলিক অফিসে নয়, শিক্ষাখাতে যেখানেই এমন সমস্যা রয়েছে তা খতিয়ে দেখে দ্রুত সমাধানের উদ্যোগ নিতে শিক্ষা সচিব সোহবার হোসেনকে নির্দেশ দেন মন্ত্রী। একই সঙ্গে এ বিষয়ে একটি কমিটি গঠনের মাধ্যমে সমস্যা চিহ্নিত ও সমধান করতে বলেন তিনি।

জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) আবাসন সঙ্কট থাকায় ধীর গতিতে সরকারি শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রম হয়ে থাকে। প্রশিক্ষণ কার্যক্রমের ক্ষমতা বৃদ্ধি করতে নায়েমের একটি ভবন দ্রুত সম্প্রসারণ করার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী।

মন্তব্য করতে পারেন...

comments

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com