দর বেড়েছে অধিকাংশ সিকিউরিটিজের

বুধবার, ০৭ জুন ২০১৭ | ১২:৪৬ পূর্বাহ্ণ | 491 বার

দর বেড়েছে অধিকাংশ সিকিউরিটিজের

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে দর বেড়েছে অধিকাংশ সিকিউরিটিজের। সেই সঙ্গে বেড়েছে লেনদেনও। এদিকে দুই স্টক এক্সচেঞ্জেই মূল্য সূচকের ঊর্ধ্বমুখি প্রবণতায় শেষ হয়েছে বেচাকেনা।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৮ দশমিক ১৩ পয়েন্ট বা দশমিক ৩৩ শতাংশ বেড়ে ৫ হাজার ৫০০ দশমিক ৬৬ পয়েন্টে উন্নীত হয়। ২ দশমিক ৩৪ পয়েন্ট বা দশমিক ১১ শতাংশ বেড়ে ২ হাজার ৪৭ দশমিক ১৭ পয়েন্টে উঠেছে স্টক এক্সচেঞ্জটির ব্লু-চিপ সূচক ডিএস৩০। আর ২ দশমিক ৯৭ পয়েন্ট বা দশমিক ২৩ শতাংশ বেড়ে ১ হাজার ২৭৩ দশমিক ৮৪ পয়েন্টে অবস্থান করছে শরিয়াহ সূচক ডিএসইএস।

সারা দিনে ডিএসইতে ১৮ কোটি ৬০ লাখ ২৮ হাজার ২৯৪টি শেয়ার, করপোরেট বন্ড ও মিউচুয়াল ফান্ড ইউনিট হাতবদল হয়, যার বাজারদর ছিল ৬৩৯ কোটি ৪৪ লাখ ৪০ হাজার টাকা। আগের কার্যদিবসে তা ছিল ৫৯৬ কোটি ১ লাখ ৭১ হাজার টাকা। লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দিন শেষে দাম বেড়েছে ১৮৪টির, কমেছে ৯৫টির ও অপরিবর্তিত ছিল ৫২টির বাজারদর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসসিএক্স ৩৮ দশমিক ৩৯ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৩৩০ দশমিক ৫৪ পয়েন্টে উন্নীত হয়। ২৮ দশমিক ৩৪ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ২০৯ দশমিক ২৯ পয়েন্টে অবস্থান করছে স্টক এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানিগুলোর সূচক সিএসই ৩০। সিএসইতে কেনাবেচা হয়েছে ১১২ কোটি ৯৮ লাখ ১৭ হাজার ৬১ টাকার সিকিউরিটিজ, যা এর আগের কার্যদিবসে ছিল ৪১ কোটি ৩৯ লাখ ৮৪ হাজার ১৫৩ টাকা। এদিন লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ১৩৯টির, কমেছে ৬৪টির ও অপরিবর্তিত ছিল ৪০টির বাজারদর।

মন্তব্য করতে পারেন...

comments

কুলাউড়ায় ধর্ষনের অভিযোগে স্কুল শিক্ষক কারাগারে

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com